Bartaman Patrika
দেশ
 
 

 মারাঠি ও কোঙ্কানি হিন্দুদের নতুন বছর উপলক্ষে চিরন্তন সাজে মারাঠি মহিলাদের শোভাযাত্রা। শনিবার থানেতে তোলা পিটিআই চিত্র

‘জেলে পাঠাব আপনাদের’
র‌্যানব্যাক্সির প্রাক্তন কর্তাদের জবাবে অসন্তুষ্ট সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): সিঙ্গাপুর ট্রাইব্যুনালের নির্দেশ অনুযায়ী জাপানের দাইচি সানকিও-কে ৪০০০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ছিল র‌্যানব্যাক্সির দুই প্রাক্তন প্রোমোটার মলবীন্দর সিং এবং শিবিন্দর সিংয়ের।
বিশদ
‘আয়করও বাড়বে না, আর মধ্যবিত্তদের অতিরিক্ত করের বোঝা বইতে হবে না।’
‘ন্যায়’ প্রকল্পের অর্থ সংস্থান বিতর্কে জবাব রাহুলের

পুনে, ৫ এপ্রিল (পিটিআই): ন্যায় প্রকল্পের আর্থিক বোঝা মধ্যবিত্তদের বহন করতে হবে না বলে সাফ জানিয়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তবে এই অর্থের সংস্থান কোথা থেকে হবে, তাও খোলসা করলেন না তিনি।
বিশদ

06th  April, 2019
 পাঞ্জাবের সাংরুর কেন্দ্রে শিরোমণি অকালি দলের প্রার্থী হচ্ছেন প্রাক্তন মন্ত্রী

 চণ্ডীগড়, ৫ এপ্রিল (পিটিআই): পাঞ্জাবের সাংরুর লোকসভা কেন্দ্রে শিরোমণি অকালি দলের প্রার্থী হচ্ছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরমিন্দর সিং ধিন্দসা। শুক্রবার তাঁর নাম ঘোষণা করেন দলের সুপ্রিমো সুখবীর সিং বাদল। ধিন্দসা হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখদেব সিং ধিন্দসার ছেলে।
বিশদ

06th  April, 2019
দূরদর্শন ও রেডিওতে সিপিএমের প্রচারে বরাদ্দ ১২০ মিনিট, মোদির পাশাপাশি আক্রমণ করা হবে কংগ্রেসকেও

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ এপ্রিল: দূরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিওতে নির্বাচনী ভাষণের বরাদ্দকৃত সময়ের মধ্যেই বিজেপির পাশাপাশি নাম না করে কংগ্রেসকেও আক্রমণ করবে সিপিএম। আসন্ন লোকসভা নির্বাচনে দলের হয়ে কথা বলার জন্য সিপিএম নেতৃত্বের জন্য মোট ১২০ মিনিটের সময় বরাদ্দ করা হয়েছে।
বিশদ

06th  April, 2019
 আমেথিতে বুথভিত্তিক প্রচারে ইরানি, দলীয় কর্মীদের সঙ্গেও বৈঠক

 আমেঠি, ৫ এপ্রিল (পিটিআই): আমেথিতে বুথ ভিত্তিক জনসংযোগ শুরু করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। গতকাল আমেথিতে প্রচারে নেমেই কংগ্রেস সভাপতি তথা এমপি রাহুল গান্ধীকে একহাত নিয়েছিলেন তিনি। শুক্রবার তিলোই, জগদীশপুর সহ একাধিক বিধানসভা এলাকার বুথকর্মীদের সঙ্গে বৈঠক করেন ইরানি।
বিশদ

06th  April, 2019
 বিজেপির শাসনে গণতন্ত্র এবং সংবিধান বিপন্ন, মন্তব্য রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের

 জয়পুর, ৫ এপ্রিল (পিটিআই): বিজেপির শাসনে গণতন্ত্র, সংবিধান বিপন্ন বলে শুক্রবার মন্তব্য করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহের তীব্র সমালোচনা করে গেহলট বলেন, গত পাঁচ বছর ধরে এঁরাই দেশ চালাচ্ছেন। 
বিশদ

06th  April, 2019
উত্তরপ্রদেশে ৪৯৩ জন প্রার্থীকে ‘অযোগ্য’ঘোষণা কমিশনের

 মুজফফ্রনগর, ৫ এপ্রিল (পিটিআই): নির্বাচন সংক্রান্ত হিসেব পেশ না করার জেরে উত্তরপ্রদেশে মোট ৪৯৩ জন প্রার্থীকে ‘অযোগ্য’ বলে ঘোষণা করল নির্বাচন কমিশন। ২০১৭ সালে রাজ্যের বিধানসভা ভোটে তাঁরা কেউই নির্বাচন সংক্রান্ত আয়-ব্যয়ের হিসেব কমিশনের কাছে পেশ করেনি।
বিশদ

06th  April, 2019
নেতাদের আকচা-আকচি, বিহারে মহাজোটের ‘ঘরশত্রু’দের বিরুদ্ধেই আসল লড়াই কংগ্রেসের

পাটনা, ৫ এপ্রিল: নানা টালবাহানার পর চূড়ান্ত হয়েছে বিহারে মহাজোটের আসনরফা। তারপরেও মহাজোটের সাফল্য নিয়ে নিশ্চিন্ত হতে পারছে না কংগ্রেস। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়াইতে ‘ঘরশত্রু’দেরই বেশি ভয় পাচ্ছেন রাহুল গান্ধীর দলের নেতারা।
বিশদ

06th  April, 2019
আবেদনে সাড়া, ১০ই এপ্রিল লালুর জামিন মামলার শুনানি সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): লালুপ্রসাদের আর্জিতে সাড়া। কোটি টাকার পশুখাদ্য দুর্নীতি মামলায় শুক্রবার আরজেডি সুপ্রিমোর জামিনের আবেদন শুনতে রাজি হল সুপ্রিম কোর্ট। আগামী ১০ এপ্রিল লালুপ্রসাদের জামিনের আবেদনের শুনানি হবে বলে জানিয়েছে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ।
বিশদ

06th  April, 2019
ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে হত সিআরপিএফের হেড কনস্টেবল

 রায়পুর, ৫ এপ্রিল (পিটিআই): শুক্রবার ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারালেন সিআরপিএফের হেড কনস্টেবল হরীশ চাঁদ। আহত হয়েছেন সুধীর কুমার নামে এক জওয়ান। ৩ এপ্রিল থেকে ধামতেরি জেলায় মাওবাদী বিরোধী অভিযানে নেমেছে সিআরপিএফ এবং ডিস্ট্রিক্ট ফোর্সের (ডিএফ) যৌথ বাহিনী।
বিশদ

06th  April, 2019
দেশের দুর্দশায় কংগ্রেস-বিজেপি সমান দায়ী: মায়াবতী

 লখনউ, ৫ এপ্রিল (পিটিআই): কংগ্রেস-বিজেপিকে ফের একযোগে আক্রমণ করলেন বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো মায়াবতী। শুক্রবার এক ট্যুইটার বার্তায় তিনি বলেছেন, দেশের মানুষের দুর্দশার জন্য কংগ্রেস, বিজেপি সমান দোষী। রীতিমতো ঘোষণা করে জরুরি অবস্থা চাপিয়ে দিয়েছিলেন কংগ্রেস সরকারের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী।
বিশদ

06th  April, 2019
পুণ্যস্নান করে ফেরার পথে গাড়ি দুর্ঘটনায় মৃত ৩ মহিলা
উত্তরপ্রদেশ

মুজফ্ফরনগর, ৫ এপ্রিল (পিটিআই): হরিদ্বারের গঙ্গায় পুণ্যস্নান সেরে মিরাটে ফেরার পথে উত্তরপ্রদেশের দিল্লি-দেরাদুন হাইওয়েতে গাড়ি উল্টে তিন মহিলার মৃত্যু হল। দুর্ঘটনায় আরও সাতজন আহত হন। 
বিশদ

06th  April, 2019
ছত্তিশগড়ে সাতটি আসনে ১৫০ মনোনয়ন জমা পড়ল

রায়পুর, ৫ এপ্রিল (পিটিআই): রাজ্যের সাতটি লোকসভা আসনের জন্য ছত্তিশগড়ে মনোনয়ন জমা দিলেন ১৫০ জন প্রার্থী। শুক্রবার এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সুব্রত সাহু। তৃতীয় দফায় আগামী ২৩ এপ্রিল ভোট হবে রাজ্যের এই সাতটি লোকসভা আসনে।
বিশদ

06th  April, 2019
ন্যাশনাল হেরাল্ড: দিল্লি হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): দিল্লিতে হেরাল্ড হাউস খালি করে দিতে হবে। ন্যাশনাল হেরাল্ডের প্রকাশনা সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডকে (এজেএল) নির্দেশ দিয়েছিল দিল্লি হাইকোর্ট। সেই নির্দেশের উপর শুক্রবার স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট।
বিশদ

06th  April, 2019
নিয়ন্ত্রণরেখায় গোলাবর্ষণ পাক সেনার, আহত দুই

 জম্মু, ৫ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তানি সেনা। শুক্রবার রাজৌরি ও পুঞ্চ জেলায় পাক সেনার গোলাবর্ষণে দু’জন সাধারণ নাগরিক আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।
বিশদ

06th  April, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।   ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিবেশকর্মীদের ডাকে সাড়া দিয়ে রাজ্যের প্রথম সারির সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরাই শনিবার কলকাতা প্রেস ক্লাবে ‘রাজনৈতিক দলের কাছে পরিবেশ দূষণের গুরুত্ব’ শীর্ষক এক আলোচনাসভায় অংশগ্রহণ করেন। তৃণমূল কংগ্রেস, বিজেপি, কংগ্রেস এবং সিপিএম সহ ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM